ওমানকে ২৬ রানে হারাল বাংলাদেশ

খেলাধুলা ও বিনোদন দিনাজপুর প্রতিদিন দিনাজপুরের খবর

ওমানকে ২৬ রানে হারাল বাংলাদেশ

স্বাগত!

প্রথম ম্যাচে স্কটল্যান্ডের কাছে হেরে বড় ধাক্কা খেয়েছে বাংলাদেশ। আজ দিনের প্রথম ম্যাচে পাপুয়া নিউগিনিকে হারিয়েছে স্কটল্যান্ড। ফলে ওমানের বিপক্ষে ম্যাচে এখন জয়ের বিকল্প নেই মাহমুদউল্লাহর দলের সামনে। মাসকাটের আল-আমেরাত ক্রিকেট গ্রাউন্ডে টস কিছুক্ষণের মধ্যেই।

প্রথম আলোর সরাসরি আপডেটে আপনাকে স্বাগত!

টস

টসে জিতেছেন বাংলাদেশ অধিনায়ক মাহমুদউল্লাহ। ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন তিনি।

বাংলাদেশ একাদশ

বাদ পড়েছেন আগের ম্যাচে লিটন দাসের সঙ্গে ওপেন করা সৌম্য সরকার। দলে ফিরেছেন বাঁহাতি ওপেনার মোহাম্মদ নাঈম। বাংলাদেশ দলে পরিবর্তন একটিই।

একাদশ

লিটন দাস, মোহাম্মদ নাঈম, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ, আফিফ হোসেন, নুরুল হাসান, মোহাম্মদ সাইফউদ্দিন, মেহেদী হাসান, তাসকিন আহমেদ, মোস্তাফিজুর রহমান।

শুরুতে চাপে নাঈম

অফস্টাম্প ও এর বাইরের চ্যানেল ধরে বোলিং করে গেছেন বিলাল খান। তবে শেষ বলে একটা সিঙ্গেল নিতে পেরেছেন নাঈম। এর আগে অবশ্য দুই দিকে দুইটি ওয়াইড করেছেন বিলাল। শুরুটা খুব একটা ইতিবাচক হয়নি বাংলাদেশের।

বাংলাদেশ ৩/০, ১ ওভার।

বাঁচলেন লিটন

কলিমউল্লাহর অফস্টাম্পের বাইরের বলে খোঁচা প্রায় দিয়েই ফেলেছিলে লিটন। আম্পায়ার আহসান রাজা আউটও দিয়েছিলেন। তবে সঙ্গে সঙ্গেই রিভিউ করে বেঁচে গেলেন লিটন, আল্ট্রা-এজে ছিল না কোনো স্পাইক। পরের বলে নিয়েছেন ডাবলস, শেষ বলে সিঙ্গেল নিয়ে নিজের কাছে রেখেছেন স্ট্রাইক।

বাংলাদেশ ৭/০, ২ ওভার।

লিটন বাঁচলেন, তবে বাঁচলেন না

আগের ওভারে রিভিউ নিয়ে বেঁচেছিলেন। এ ওভারে আরেকবার বাঁচলেন স্কয়ার লেগে কাশ্যপ প্রজাপতি মোটামুটি সহজ ক্যাচ ফেলে দেওয়ায়। তবে লিটনকে ক্রিজে ধরে রাখতে যথেষ্ট হলো না সেটিও। বিলালের ইয়র্কার মিস করে এলবিডব্লু হয়ে ফিরলেন লিটন। ওমান প্রথম উইকেটটা পেল রিভিউ নিয়েই। ৪ রানে পড়েছিল লিটনের ক্যাচ, তিনি আউট হলেন ৭ বলে ৬ রান করেই।

বাংলাদেশ ১১/১, ৩ ওভার।

নাঈমের ব্যাটেই প্রথম (এবং দ্বিতীয়) বাউন্ডারি

প্রথম ১২ বলে ৩ রান। মোহাম্মদ নাঈম ধুঁকছিলেন। আক্রমণ করবেন না কী করবেন, যেন বুঝে উঠতে পারছিলেন সেটাই। কলিমউল্লাহর ওপর এরপর অবশ্য চড়াও হলেন এ বাঁহাতি। প্রথমে পয়েন্ট দিয়ে চারের পরের বলে লং-অন দিয়ে মারলেন ছয়। পরের ২ বল অবশ্য ডট দিয়েছেন আবারও।

বাংলাদেশ ২১/১, ৪ ওভার।

সূত্রঃ প্রথম আলো 

Dinajpur Today

ওমানকে ২৬ রানে হারাল বাংলাদেশ

Leave a Reply

Your email address will not be published.