দিনাজপুরে করোনায় আজ ২ জনের মৃত্যু, উপসর্গ নিয়ে আরো ২

দিনাজপুরে করোনায় আজ ২ জনের মৃত্যু, উপসর্গ নিয়ে আরো ২

দিনাজপুর প্রতিদিন দিনাজপুরের খবর স্বাস্থ্য ও চিকিৎসা

দিনাজপুরে করোনায় আজ ২ জনের মৃত্যু, উপসর্গ নিয়ে আরো ২

গত ২৪ ঘন্টায় জেলায় ৯৪ জনের করোনায় আক্রান্ত হয়েছে এবং ২ জনের মৃত্যুসহ এ যাবত ২৪০ জনের মৃত্যু হয়েছে। আজ সংক্রমনের হার ২৩.০৩ শতাংশ। এ যাবত দিনাজপুরে করোনা আক্রান্ত অবস্থায় বর্তমানে চিকিৎসাধীন রোগীর সংখ্যা ১১০৬ জন। সদেের ২০৫টি নমুনা পরীক্ষার মধ্যে ৫৭ জন করোনায় আক্রান্ত এবং সংক্রমনের হার ২৭.৮০ শতাংশ। সদরে মৃত্যুর সংখ্যা ১১৭ জন।

২৪ ঘন্টায় করোনা উপসর্গ নিয়ে ২ জনের মৃত্যু হয়েছে। জেলায় গত কয়েকদিনে সংক্রমনের হার কিছুটা স্থিতিশীল হলেও বর্তমানে সংক্রমনের হার বৃদ্ধি পাচ্ছে না এবং মৃত্যুর মিছিল থামছে না। বিশেষ করে করোনা উপসর্গ নিয়ে দিন দিন মৃত্যুর সংখ্যাও বাড়ছে। কঠোর লকডাউনেও জনসাধারন মানছে না সরকারি স্বাস্থ্য বিধিনিষেধ।

দিনাজপুর সিভিল সার্জন ডাঃ মোঃ আব্দুল কুদ্দুছ জানান, গত ২৪ ঘন্টায় দিনাজপুরে ৯৪ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। এর মধ্যে সদর উপজেলায় ৫৭, বিরলে ৯, বিরামপুরে ১, বীরগঞ্জে ১৪, বোচাগঞ্জে ২, চিরিরবন্দরে ৪, খানসামায় ৫, নবাবগঞ্জে ১ ও পার্বতীপুর উপজেলায় ১ জন করোনা কোভিড-১৯ পজিটিভ।

দিনাজপুরে এ যাবত সর্বমোট আক্রান্তের সংখ্যা ১২৭১৩ জন এর মধ্যে সদরে মোট সংক্রমনের সংখ্যা ৭০২৮ জন, বিরল ৭৮২, বিরামপুর ৫৭০, বীরগঞ্জ ৪২০, বোঁচাগঞ্জ ৫৪৬, চিরিরবন্দর ৪৮৮, ফুলবাড়ী ৫৯৬, ঘোড়াঘাট ১০৬, হাকিমপুর ৩০০, কাহারোল ২৯৩, খানাসামা ২৮৮, নবাবগঞ্জ ৩১৯ ও পার্বতীপুর ৯৭৭ জন ১৩টি উপজেলায়।

গত ২৪ ঘন্টায় করোনা কোভিড-১৯ আক্রান্ত ১৭৩ জন রোগী সুস্থ হয়েছে। দিনাজপুরে মোট সুস্থ রোগীর সংখ্যা ১১৩৬৭ জন।

বর্তমানে করোনা পজিটিভ নিয়ে বোচাগঞ্জ উপজেলায় আফজারুল ইসলাম (৬৫) ও বীরগঞ্জে তৌহিদুল ইসলাম (৬০) গত ৩১.০৭.২০২১ ইং তারিখে সরকারি হাসপাতালে মৃত্যুবরন করেন। এ যাবত দিনাজপুরে কোভিড-১৯ আক্রান্ত মৃত্যুর সংখ্যা ২৪০ জন।

বর্তমানে ১০০৩ জন হোম আইসোলেশনে এবং কোভিড-১৯ পজিটিভ রোগী ও করোনা উপসর্গ সম্বলিত রোগী মোট হাসপাতালে ভর্তি ২০৮ জন রয়েছে।

গত ২৪ ঘন্টায় দিনাজপুর থেকে প্রেরিত নমুনা সংগ্রহ ৪৮১টি। গত ২৪ ঘন্টায় এম. আব্দুর রহিম মেডিকেল কলেজ আর টি পি সি আর ল্যাব থেকে ৪০৮টি রিপোর্টের মধ্যে ৯৪টি করোনা কোভিড-১৯ পজিটিভ হয়েছে এবং অদ্যাবধি ল্যাবটেরিতে প্রেরিত নমুনার সংখ্যা ৬৬০৮৪টি আর অদ্যাবধি মোট নমুনার ফলাফল হয়েছে ৬৪১৭৭টি।

২৪ ঘন্টায় কোয়ারেনটাইন এর সংখ্যা ২৯৩ জন আর মোট কোয়ারেন্টাইন গ্রহন করেছে ৫৪২০৮ জন। ২৪ ঘন্টায় কোয়ারেন্টাইন হতে ছাড়পত্র ৬৯৭ জন,মাট কোয়ারেন্টাইন হতে ছাড়পত্র ৪৪৮৩২ জন। বর্তমানে দিনাজপুরে মোট করোনা পজিটিভ রোগীর সংখ্যা ১১০৮ জন এবং শনাক্তের হার ২৩.০৩%।

দিনাজপুরে করোনায় আজ ২ জনের মৃত্যু, উপসর্গ নিয়ে আরো ২

Dinajpur Today

Leave a Reply

Your email address will not be published.