দিনাজপুরে করোনায় মৃত্যু ২ আক্রান্ত ১৮২

দিনাজপুরে করোনায় মৃত্যু ২ আক্রান্ত ১৮২

দিনাজপুর প্রতিদিন দিনাজপুরের খবর সংস্থা ও প্রতিষ্ঠান

দিনাজপুরে করোনায় মৃত্যু ২ আক্রান্ত ১৮২

গত ২৪ ঘন্টায় জেলায় ১৮২ জনের করোনা পজিটিভ। এ যাবত জেলায় আক্রান্ত অবস্থায় চিকিৎসাধীন রোগীর সংখ্যা ১৩৫২ জন। গত ২৪ ঘন্টায় জেলায় ২ জনের মৃত্যু সহ অদ্যাবধি মোট ২২৭ জনের মৃত্যু হয়েছে এর মধ্যে সদরে ১ জন মৃত্যুসহ মোট মৃত্যুর সংখ্যা ১১৪ জন।

আজ জেলায় সংক্রমনের হার ২৫.৫৬ শতাংশ। সদেের ৩২২টি নমুনা পরীক্ষার মধ্যে ৮৩ জন করোনায় আক্রান্ত এবং সংক্রমনের হার ২৫.৭৭ শতাংশ। জেলায় সংক্রমনের হার কিছুটা নমনীয় হলেও মৃত্যুর মিছিল থামছে না। সিভিল সার্জন অফিসের সুত্র থেকে জানা যায়, ২৪ ঘন্টায় জেলায় করোনা উপসর্গ নিয়ে ১ জনের মৃত্যু হয়েছে। লকডাউনে জনসাধারন মানছে না স্বাস্থ্য বিধিনিষেধ।

দিনাজপুর সিভিল সার্জন ডাঃ মোঃ আব্দুল কুদ্দুছ জানান, গত ২৪ ঘন্টায় দিনাজপুর জেলায় মোট ১৮২ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। এর মধ্যে সদর উপজেলায় ৮৩, বিরলে ১১, বিরামপুরে ২, বীরগঞ্জে ৯, বোচাগঞ্জে ১৮, চিরিরবন্দরে ২, ফুলবাড়ীতে ২০, খানসামায় ১৭, নবাবগঞ্জে ৪ ও পার্বতীপুর উপজেলায় ১৬ জন করোনা কোভিড-১৯ পজিটিভ।

দিনাজপুর জেলায় এ যাবত সর্বমোট আক্রান্তের সংখ্যা ১১৮৮৫ জন এর মধ্যে সদরে মোট সংক্রমনের সংখ্যা ৬৬৬৮ জন।

গত ২৪ ঘন্টায় করোনা কোভিড-১৯ আক্রান্ত ১৬৩ জন রোগী সুস্থ হয়েছে। দিনাজপুর জেলায় মোট সুস্থ রোগীর সংখ্যা ১০৩০৬ জন।

বর্তমানে করোনা পজিটিভ নিয়ে সদর উপজেলায় গত ২৪.০৭.২০২১ ইং তারিখে আয়েশা সিদ্দিকা (২২) ও বিরলে দীনেশ রায় (৬৮) এম. আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে মৃত্যু বরন করেন। এ যাবত দিনাজপুরে কোভিড-১৯ আক্রান্ত সর্বমোট মৃত্যুর সংখ্যা ২২৭ জন।

বর্তমানে ১২৩৬ জন হোম আইসোলেশনে এবং কোভিড-১৯ পজিটিভ রোগী ও করোনা উপসর্গ সম্বলিত রোগী মোট হাসপাতালে ভর্তি ২৩৪ জন রয়েছে।

গত ২৪ ঘন্টায় দিনাজপুর থেকে প্রেরিত নমুনা সংগ্রহ ৫১২টি। গত ২৪ ঘন্টায় এম. আব্দুর রহিম মেডিকেল কলেজ আর টি পি সি আর ল্যাব ও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এবং ঢাকা থেকে মোট ৭১২ টি রিপোর্টের মধ্যে ১৮২টি করোনা কোভিড-১৯ পজিটিভ হয়েছে এবং অদ্যাবধি ল্যাবটেরিতে প্রেরিত নমুনার সংখ্যা ৬২২১৮টি আর অদ্যাবধি মোট নমুনার ফলাফল হয়েছে ৬০০৯৭টি।

২৪ ঘন্টায় কোয়ারেনটাইন এর সংখ্যা ৫২৬ জন আর মোট কোয়ারেন্টাইন গ্রহন করেছে ৫১৬৩১ জন। ২৪ ঘন্টায় কোয়ারেন্টাইন হতে ছাড়পত্র ৪০২ জন, মোট কোয়ারেন্টাইন হতে ছাড়পত্র ৪০৯৮১ জন। বর্তমানে দিনাজপুর জেলায় মোট করোনা পজিটিভ রোগীর সংখ্যা ১৩৫২ জন এবং শনাক্তের হার ২৫.৫৬%।

দিনাজপুরে করোনায় মৃত্যু ২ আক্রান্ত ১৮২

Dinajpur Today

Leave a Reply

Your email address will not be published.