দিনাজপুরে করোনায় ১ জনের মৃত্যু, উপসর্গ নিয়ে ২

দিনাজপুরে করোনায় ১ জনের মৃত্যু, উপসর্গ নিয়ে ২

দিনাজপুর প্রতিদিন দিনাজপুরের খবর স্বাস্থ্য ও চিকিৎসা

দিনাজপুরে করোনায় ১ জনের মৃত্যু, উপসর্গ নিয়ে ২

গত ২৪ ঘন্টায় জেলায় ৩৫ জনের করোনায় আক্রান্ত হয়েছে এবং ১ জনের মৃত্যুসহ এ যাবত ২৩৮ জনের মৃত্যু হয়েছে। আজ সংক্রমনের হার ২৬.৯২ শতাংশ। এ যাবত দিনাজপুরে করোনা আক্রান্ত অবস্থায় বর্তমানে চিকিৎসাধীন রোগীর সংখ্যা ১১৮৭ জন। সদরে মৃত্যুর সংখ্যা ১১৭ জন। সদেের ৪২টি নমুনা পরীক্ষার মধ্যে ৯ জন করোনায় আক্রান্ত এবং সংক্রমনের হার ২১.৪২ শতাংশ।

২৪ ঘন্টায় করোনা উপসর্গ নিয়ে ২ জনের মৃত্যু হয়েছে। জেলায় গত কয়েকদিনে সংক্রমনের হার কিছুটা স্থিতিশীল হলেও বর্তমানে সংক্রমনের হার বৃদ্ধি পাচ্ছে এবং মৃত্যুর মিছিল থামছে না। বিশেষ করে করোনা উপসর্গ নিয়ে দিন দিন মৃত্যুর সংখ্যাও বাড়ছে। কঠোর লকডাউনেও জনসাধারন মানছে না সরকারি স্বাস্থ্য বিধিনিষেধ।

দিনাজপুর সিভিল সার্জন ডাঃ মোঃ আব্দুল কুদ্দুছ জানান, গত ২৪ ঘন্টায় দিনাজপুওে ৩৫ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। এর মধ্যে সদর উপজেলায় ৯, বিরলে ১, বীরগঞ্জে ২, বোচাগঞ্জে ২, ফুলবাড়ীতে ১, কাহারোলে ১, খানসামায় ১ ও পার্বতীপুর উপজেলায় ১৮ জন করোনা কোভিড-১৯ পজিটিভ।

দিনাজপুরে এ যাবত সর্বমোট আক্রান্তের সংখ্যা ১২৬১৯ জন এর মধ্যে সদরে মোট সংক্রমনের সংখ্যা ৬৯৭১ জন, বিরল ৭৭৩, বিরামপুর ৫৬৯, বীরগঞ্জ ৪০৭, বোঁচাগঞ্জ ৫৪৩, চিরিরবন্দর ৪৮৪, ফুলবাড়ী ৫৯৬, ঘোড়াঘাট ১০৬, হাকিমপুর ৩০০, কাহারোল ২৯৩, খানাসামা ২৮৩, নবাবগঞ্জ ৩১৮ ও পার্বতীপুর ৯৭৬ জন ১৩টি উপজেলায়।

গত ২৪ ঘন্টায় করোনা কোভিড-১৯ আক্রান্ত ৬৩ জন রোগী সুস্থ হয়েছে। দিনাজপুরে মোট সুস্থ রোগীর সংখ্যা ১১১৯৪ জন।

বর্তমানে করোনা পজিটিভ নিয়ে বোচাগঞ্জ উপজেলায় মোঃ আনিসুর আলি (৭০) গত ৩০.০৭.২০২১ ইং তারিখে সরকারি হাসপাতালে মৃত্যুবরন করেন। এ যাবত দিনাজপুরে কোভিড-১৯ আক্রান্ত মৃত্যুর সংখ্যা ২৩৮ জন।
বর্তমানে ১০৯৮ জন হোম আইসোলেশনে এবং কোভিড-১৯ পজিটিভ রোগী ও করোনা উপসর্গ সম্বলিত রোগী মোট হাসপাতালে ভর্তি ১৯৪ জন রয়েছে।

গত ২৪ ঘন্টায় দিনাজপুর থেকে প্রেরিত নমুনা সংগ্রহ ৯৩টি। গত ২৪ ঘন্টায় এম. আব্দুর রহিম মেডিকেল কলেজ আর টি পি সি আর ল্যাব থেকে ১৩০টি রিপোর্টের মধ্যে ৩৫ টি করোনা কোভিড-১৯ পজিটিভ হয়েছে এবং অদ্যাবধি ল্যাবটেরিতে প্রেরিত নমুনার সংখ্যা ৬৫৬০৩টি আর অদ্যাবধি মোট নমুনার ফলাফল হয়েছে ৬৩৭৬৯টি।

২৪ ঘন্টায় কোয়ারেনটাইন এর সংখ্যা ১১৭ জন আর মোট কোয়ারেন্টাইন গ্রহন করেছে ৫৩৯১৫ জন। ২৪ ঘন্টায় কোয়ারেন্টাইন হতে ছাড়পত্র ৬৭০ জন,মাট কোয়ারেন্টাইন হতে ছাড়পত্র ৪৪১৩৫ জন। বর্তমানে দিনাজপুরে মোট করোনা পজিটিভ রোগীর সংখ্যা ১১৮৭ জন এবং শনাক্তের হার ২৬.৯২%।

দিনাজপুরে করোনায় ১ জনের মৃত্যু, উপসর্গ নিয়ে ২

Dinajpur Today

Leave a Reply

Your email address will not be published.