দিনাজপুরে করোনায় ২ জনের মৃত্যু

দিনাজপুরে করোনায় ২ জনের মৃত্যু, উপসর্গ নিয়ে মৃত্যু ৩, নতুন আক্রান্ত ৪৪

দিনাজপুর প্রতিদিন দিনাজপুরের খবর স্বাস্থ্য ও চিকিৎসা

দিনাজপুরে করোনায় ২ জনের মৃত্যু, উপসর্গ নিয়ে মৃত্যু ৩, নতুন আক্রান্ত ৪৪

গত ২৪ ঘন্টায় জেলায় ৪৪ জনের করোনা পজিটিভ। এ যাবত জেলায় আক্রান্ত অবস্থায় চিকিৎসাধীন রোগীর সংখ্যা ১৩৩৫ জন। গত ২৪ ঘন্টায় জেলায় ২ জনের মৃত্যু সহ অদ্যাবধি মোট ২২৫ জনের মৃত্যু হয়েছে এর মধ্যে সদরে মোট মৃত্যুর সংখ্যা ১১৩ জন।

আজ জেলায় সংক্রমনের হার ৪০.৭৪ শতাংশ। সদেের ৮৬টি নমুনা পরীক্ষার মধ্যে ৩২ জন করোনায় আক্রান্ত এবং সংক্রমনের হার ৩৭.২০ শতাংশ। জেলায় সংক্রমনের হার দিন দিন বৃদ্ধি পাচ্ছে এবং সেই সাথে মৃত্যুর মিছিল থামছে না।

সিভিল সার্জন অফিসের সুত্র থেকে জানা যায়, ২৪ ঘন্টায় জেলায় করোনা উপসর্গ নিয়ে ৩ জনের মৃত্যু হয়েছে। লকডাউনে জনসাধারন মানছে না স্বাস্থ্য বিধিনিষেধ। দিন দিন জেলায় করোনা সংক্রমনের হার ভয়াভহ হচ্ছে।

দিনাজপুর সিভিল সার্জন ডাঃ মোঃ আব্দুল কুদ্দুছ জানান, গত ২৪ ঘন্টায় দিনাজপুর জেলায় মোট ৪৪ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। এর মধ্যে সদর উপজেলায় ৩২, বিরলে ২, বীরগঞ্জে ১, বোচাগঞ্জে ৩, চিরিরবন্দরে ১ ও পার্বতীপুর উপজেলায় ৫ জন করোনা কোভিড-১৯ পজিটিভ।

দিনাজপুর জেলায় এ যাবত সর্বমোট আক্রান্তের সংখ্যা ১১৭০৩ জন এর মধ্যে সদরে মোট সংক্রমনের সংখ্যা ৬৫৮৫ জন।

গত ২৪ ঘন্টায় করোনা কোভিড-১৯ আক্রান্ত ৮৯ জন রোগী সুস্থ হয়েছে। দিনাজপুর জেলায় মোট সুস্থ রোগীর সংখ্যা ১০১৪৩ জন।

বর্তমানে করোনা পজিটিভ নিয়ে সদর উপজেলায় গত ২৩.০৭.২০২১ ইং তারিখে হোসেন আলি (৭০) ও বিরল উপজেলায় সফুরা বেগম (৭০) এম. আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে মৃত্যু বরন করেন। এ যাবত দিনাজপুরে কোভিড-১৯ আক্রান্ত সর্বমোট মৃত্যুর সংখ্যা ২২৫ জন।

বর্তমানে ১২২৩ জন হোম আইসোলেশনে এবং কোভিড-১৯ পজিটিভ রোগী ও করোনা উপসর্গ সম্বলিত রোগী মোট হাসপাতালে ভর্তি ২৩১ জন রয়েছে।

গত ২৪ ঘন্টায় দিনাজপুর থেকে প্রেরিত নমুনা সংগ্রহ ৮৩টি। গত ২৪ ঘন্টায় এম. আব্দুর রহিম মেডিকেল কলেজ আর টি পি সি আর ল্যাব থেকে ১০৮টি রিপোর্টের মধ্যে ৪৪টি করোনা কোভিড-১৯ পজিটিভ হয়েছে এবং অদ্যাবধি ল্যাবটেরিতে প্রেরিত নমুনার সংখ্যা ৬১৭০৬টি আর অদ্যাবধি মোট নমুনার ফলাফল হয়েছে ৫৯৩৮৫টি।

২৪ ঘন্টায় কোয়ারেনটাইন এর সংখ্যা ১৩৮ জন আর মোট কোয়ারেন্টাইন গ্রহন করেছে ৫১১০৫ জন। ২৪ ঘন্টায় কোয়ারেন্টাইন হতে ছাড়পত্র ৩৫১ জন, মোট কোয়ারেন্টাইন হতে ছাড়পত্র ৪০৫৭৯ জন। বর্তমানে দিনাজপুর জেলায় মোট করোনা পজিটিভ রোগীর সংখ্যা ১৩৩৫ জন এবং শনাক্তের হার ৪০.৭৪%।

Dinajpur Today

দিনাজপুরে করোনায় ২ জনের মৃত্যু, উপসর্গ নিয়ে মৃত্যু ৩, নতুন আক্রান্ত ৪৪

Leave a Reply

Your email address will not be published.