দিনাজপুরে করোনায় ৪ জনের মৃত্যু এবং উপসর্গ নিয়ে মৃত্যু ৩, আক্রান্ত ৭২

দিনাজপুরে করোনায় ৪ জনের মৃত্যু এবং উপসর্গ নিয়ে মৃত্যু ৩, আক্রান্ত ৭২

দিনাজপুর প্রতিদিন দিনাজপুরের খবর স্বাস্থ্য ও চিকিৎসা

দিনাজপুরে করোনায় ৪ জনের মৃত্যু এবং উপসর্গ নিয়ে মৃত্যু ৩, আক্রান্ত ৭২

গত ২৪ ঘন্টায় জেলায় ৭২ জনের করোনায় আক্রান্ত হয়েছে এবং ৪ জনের মৃত্যুসহ এ যাবত ২৫০ জনের মৃত্যু হয়েছে। এ যাবত সর্বমোট আক্রান্তের সংখ্যা ১৩০৫২ জন ।

আজ সংক্রমনের হার ২৩.৮৪ শতাংশ। এ যাবত দিনাজপুরে করোনা আক্রান্ত অবস্থায় বর্তমানে চিকিৎসাধীন রোগীর সংখ্যা ১০৫৯ জন। সদরে ১০৮টি নমুনা পরীক্ষার মধ্যে ২৮ জন করোনায় আক্রান্ত এবং সংক্রমনের হার ২৫.৯২ শতাংশ। বর্তমানে সদরে মৃত্যুর সংখ্যা ১২১ জন।

গত ২৪ ঘন্টায় সিভিল সার্জন অফিসের সুত্র থেকে জানা যায় করোনা উপসর্গ নিয়ে ৩ জন মৃত্যু বরন করেছেন। জেলায় গত কয়েকদিনে সংক্রমনের হার স্থিতিশীল অবস্থায় থাকলেও বর্তমানে সংক্রমনের হার বৃদ্ধি পেয়েছে কিন্তু কোভিড-১৯ পজিটিভ ও উপসর্গ নিয়ে মৃত্যুর মিছিল থামছে না। গত সাত দিনে অর্থাৎ (৩০.০৭.২০২১ – ৫.০৮.২০২১ ইং) পর্যন্ত ২৯ জন প্রাণ হারিয়েছে এর মধ্যে কোভিড-১৯ পজিটিভ অবস্থায় ১৪ জন ও উপসর্গ নিয়ে ১৫ জন। কঠোর লকডাউনেও জনসাধারন মানছে না সরকারি স্বাস্থ্য বিধিনিষেধ।

দিনাজপুর সিভিল সার্জন ডাঃ মোঃ আব্দুল কুদ্দুছ জানান, গত ২৪ ঘন্টায় দিনাজপুরে ৭২ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। এর মধ্যে সদর উপজেলায় ২৮, বিরলে ৩, বিরামপুরে ৪, বীরগঞ্জে ১১, চিরিরবন্দরে ২, ঘোড়াঘাটে ১, কাহারোলে ১, খানসামায় ১০ ও পার্বতীপুর উপজেলায় ৬ জন করোনা কোভিড-১৯ পজিটিভ।

দিনাজপুরে এ যাবত সর্বমোট আক্রান্তের সংখ্যা ১৩০৫২ জন এর মধ্যে সদরে মোট সংক্রমনের সংখ্যা ৭১৭৪ জন, বিরল ৮০৯, বিরামপুর ৫৭৪, বীরগঞ্জ ৪৩৬, বোঁচাগঞ্জ ৫৯৩, চিরিরবন্দর ৪৯৭, ফুলবাড়ী ৬১৪, ঘোড়াঘাট ১০৮, হাকিমপুর ৩০০, কাহারোল ৩০৭, খানাসামা ৩০৫, নবাবগঞ্জ ৩২৫ ও পার্বতীপুর ১০১০ জন ১৩টি উপজেলায়।

গত ২৪ ঘন্টায় করোনা কোভিড-১৯ আক্রান্ত ৭৮ জন রোগী সুস্থ হয়েছে। দিনাজপুরে মোট সুস্থ রোগীর সংখ্যা ১১৭৪৩ জন।

বর্তমানে করোনা পজিটিভ নিয়ে সদর উপজেলায় সাজ্জাদুল হক (৬৫) ও বিরলে হাইয়ুম আলি (৬৮) এবং বোচাগঞ্জ উপজেলায় লুতফা বেগম (৬৪), সকিনা বেগম (৭৯) গত ০৪.০৮.২০২১ ইং তারিখে সরকারি হাসপাতালে মৃত্যুবরন করেন। এ যাবত দিনাজপুরে কোভিড-১৯ আক্রান্ত মৃত্যুর সংখ্যা ২৫০ জন।

বর্তমানে ৯৫৭ জন হোম আইসোলেশনে এবং কোভিড-১৯ পজিটিভ রোগী ও করোনা উপসর্গ সম্বলিত রোগী মোট হাসপাতালে ভর্তি ২০৫ জন রয়েছে।

গত ২৪ ঘন্টায় দিনাজপুর থেকে প্রেরিত নমুনা সংগ্রহ ৪৪৪টি। গত ২৪ ঘন্টায় এম. আব্দুর রহিম মেডিকেল কলেজ আর টি পি সি আর ল্যাব থেকে ৩০২টি রিপোর্টের মধ্যে ৭২টি করোনা কোভিড-১৯ পজিটিভ হয়েছে এবং অদ্যাবধি ল্যাবটেরিতে প্রেরিত নমুনার সংখ্যা ৬৮২৪৩টি আর অদ্যাবধি মোট নমুনার ফলাফল হয়েছে ৬৫৬১৫টি।

২৪ ঘন্টায় কোয়ারেনটাইন এর সংখ্যা ২২৫ জন আর মোট কোয়ারেন্টাইন গ্রহন করেছে ৫৫২৫৪ জন। ২৪ ঘন্টায় কোয়ারেন্টাইন হতে ছাড়পত্র ৭৪০ জন,মাট কোয়ারেন্টাইন হতে ছাড়পত্র ৪৭৭২৩ জন। বর্তমানে দিনাজপুরে আক্রান্ত অবস্থায় করোনা পজিটিভ রোগীর সংখ্যা ১০৫৯ জন এবং শনাক্তের হার ২৩.৮৪%।

দিনাজপুরে করোনায় ৪ জনের মৃত্যু এবং উপসর্গ নিয়ে মৃত্যু ৩, আক্রান্ত ৭২

Dinajpur Today

Leave a Reply

Your email address will not be published.