৩৭ বছরে ঢাকা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি

৩৭ বছরে ঢাকা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি

দিনাজপুরের খবর শিক্ষা ও প্রগতি

৩৭ বছরে ঢাকা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি

৩৬ পেরিয়ে ৩৭ বছরে পা দিল ঢাকা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি (ডুজা)। কেক কাটা, আনন্দ শোভাযাত্রা, প্রীতি ফুটবল ম্যাচসহ নানা কর্মসূচির মধ্য দিয়ে দিবসটি উদ্‌যাপন করেছেন সংগঠনটির সদস্যরা।

প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আজ রোববার সকালে বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্রে (টিএসসি) ডুজার কার্যালয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ও ডুজার প্রধান উপদেষ্টা মো. আখতারুজ্জামানের উপস্থিতিতে কেক কাটেন সংগঠনের সদস্যরা। এ সময় সংক্ষিপ্ত বক্তব্যে উপাচার্য বলেন, ডুজার সদস্যরা দ্বৈত ভূমিকা পালন করে থাকেন।

তিনি বলেন, তাঁরা একই সঙ্গে শিক্ষার্থী ও সাংবাদিক। দুটি ক্ষেত্রে কাজ করতে গিয়ে তাঁরা সব সময় বস্তুনিষ্ঠতার প্রতি গুরুত্ব দেন। সমিতির সদস্যদের ইতিবাচক দৃষ্টিভঙ্গি নিয়ে বিশ্ববিদ্যালয়ের সব উন্নয়ন ও অন্যান্য সংবাদ তুলে ধরার আহ্বান জানান উপাচার্য।

এ সময় ডুজার প্রতিষ্ঠাতা সদস্য ও বাসসের সিনিয়র রিপোর্টার খায়রুজ্জামান কামাল, বর্তমান সভাপতি মেহেদী হাসান ও সাধারণ সম্পাদক সাজ্জাদুল কবির প্রমুখ বক্তব্য দেন।

পরে টিএসসির সামনে থেকে একটি আনন্দ শোভাযাত্রা বের করা হয়৷ শোভাযাত্রাটি টিএসসির স্বোপার্জিত স্বাধীনতা চত্বর ঘুরে জনতা ব্যাংকের সামনে এসে শেষ হয়৷

প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বিকেলে বিশ্ববিদ্যালয়ের কবি জসীমউদ্‌দীন হলের মাঠে ডুজার সদস্যদের দুটি দলের মধ্যে একটি প্রীতি ফুটবল ম্যাচ অনুষ্ঠিত হয়৷

ডুজা দেশের বিভিন্ন জাতীয় গণমাধ্যমে কর্মরত ঢাকা বিশ্ববিদ্যালয় প্রতিবেদকদের সংগঠন। ১৯৮৫ সালের ১৯ সেপ্টেম্বর সংগঠনটির যাত্রা শুরু।

Leave a Reply

Your email address will not be published.