নতুন করে ১১টি গ্রাম প্লাবিত হালুয়াঘাটে

নতুন করে ১১টি গ্রাম প্লাবিত হালুয়াঘাটে

দেশের খবর

নতুন করে ১১টি গ্রাম প্লাবিত হালুয়াঘাটে

টানা বৃষ্টি ও উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলে আজ শুক্রবার কংস নদের পানি বৃদ্ধি পায়। নদের কয়েকটি স্থানে বাঁধ ডুবে ও ভেঙে গেছে।

 

উপজেলা প্রশাসন ও এলাকাবাসী সূত্রে জানা যায়, গত বুধবার দিবাগত রাতে টানা বর্ষণ ও উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলের পানিতে উপজেলার সীমান্তবর্তী বোরাঘাট নদের বেড়িবাঁধ ভেঙে পানি প্রবেশ করে আইনচিংড়ি, বোরাঘাট, সোমনিয়াপাড়া, মহাজনিকান্দাসহ আশপাশের কয়েকটি গ্রাম ও পৌর এলাকা প্লাবিত হয়।

 

গতকাল বৃহস্পতিবার নদীর পানি কমতে থাকায় গ্রামগুলো থেকে ঢলের পানি নেমে যায়। তবে পৌরসভার কিছু কিছু এলাকায় শুক্রবারও পানি আটকে থাকতে দেখা গেছে।

উপজেলার দর্শা এলাকার বাসিন্দা রহিম উদ্দিন বলেন, এলাকার কৃষকের আমনের বীজতলাসহ বাড়িঘরে পানি প্রবেশ করেছে। গোরকপুর গ্রামের বাসিন্দা মুজিবুর রহমান বলেন, গত রাত থেকে নতুন করে ঢলের ও বৃষ্টির পানিতে ৩টি ইউনিয়নের প্রায় ১১টি গ্রাম প্লাবিত হয়েছে। এতে আমনের বীজতলা ও এলাকার পুকুরের মাছ পানিতে ভেসে গেছে।

 

ধুরাইল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ওয়ারিছ উদ্দিন প্রথম আলোকে বলেন, নিম্নাঞ্চল হওয়ায় এবং নদের ভাঙনে বৃহস্পতিবার রাত থেকে ১১টি গ্রাম নতুন করে প্লাবিত হয়ে পড়েছে। ইউএনওকে বিষয়টি জানানো হয়েছে। নদের ভাঙন রোধে চেষ্টা করা হচ্ছে। পানি নেমে গেলে ক্ষয়ক্ষতির পরিমাণ জানা যাবে।

 

এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রেজাউল করিম প্রথম আলোকে বলেন, ইউপি চেয়ারম্যানদের কাছ থেকে ক্ষতির পরিমাণ জানতে চাওয়া হয়েছে। এ ছাড়া উপজেলার জন্য পাঁচ টন খাদ্যসামগ্রী বরাদ্দ হয়েছে। পর্যায়ক্রমে এগুলো চেয়ারম্যানদের মাধ্যমে ক্ষতিগ্রস্তদের দেওয়া হবে।

নতুন করে ১১টি গ্রাম প্লাবিত হালুয়াঘাটে

সূত্র: prothomalo

Dinajpur Today

Leave a Reply

Your email address will not be published.