শিক্ষার প্রগতি

পঞ্চগড়ে এসো মুক্তিযুদ্ধের গল্প শুনি চলচ্চিত্র প্রদর্শন পুরস্কার বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত

পঞ্চগড় জেলা তথ্য অফিসের উদ্যোগে বুধবার পঞ্চগড় সোনার তরী নার্সিং ট্রেনিং কলেজ ‘এসো মুক্তিযুদ্ধের গল্প শুনি, মুক্তিযুদ্ধ ভিত্তিক চলচ্চিত্র প্রদর্শন ও কুইজ প্রতিযোগিতার আয়োজন করে। কলেজের অধ্যক্ষ মালতী মারান্ডীর সভাপতিত্বে অনুষ্ঠিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বীর মুক্তিযোদ্ধা আলাউদ্দিন প্রধান, জেলা ডেপুটি কমান্ডার, বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ পঞ্চগড় । এ সময় তিনি মুক্তিযুদ্ধের স্মৃতিচারণমূলক বক্তব্য প্রদান করে তার অভিমত ব্যক্ত করে বলেন, এধরনের অনুষ্ঠান শিক্ষার্থীদের জন্য খুবই সময় উপযোগী এ অনুষ্ঠানের মাধ্যমে নতুন প্রজন্ম মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস জানতে পারবে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নির্দেশে দীর্ঘ নয় মাস রক্তক্ষয়ী সংগ্রাম করে মুক্তিযোদ্ধারা এ দেশবাসীকে পরাধীনতার শৃংখল থেকে মুক্ত করে মহান স্বাধীনতার বিজয় পতাকা ছিনিয়ে এনেছেন। আমাদেরকে সঠিক শিক্ষাগ্রহন করে স্বাধীনতার ইতিহাস জানতে হবে। শিক্ষার মাধ্যমে দেশপ্রেম মায়া মমতা গড়ে ওঠে। মানসম্মত শিক্ষাগ্রহন করে নিজেকে দক্ষ করে গড়ে তুলতে হবে। যার যার অবস্থান থেকে দেশের উন্নয়নের জন্য কাজ করে যেতে হবে। তাহলেই এদেশ একদিন জাতির পিতার স্বপ্নের সোনার বাংলাদেশে পরিনত হবে।

বিশেষ অতিথি ছিলেন ইসলামিক ফাউন্ডেশনের উপ পরিচালক শামীম সিদ্দিক, অনুষ্ঠানে স্বাগত বক্তব্যে জেলা তথ্য অফিসার মো. হায়দার আলী মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস ও চেতনায় শিক্ষার্থীদের উদ্বুদ্ধকরণের লক্ষ্যে ‘এসো মুক্তিযুদ্ধের গল্পশুনি’ শীর্ষক আলোচনা, প্রাম্যণ্য চিত্র প্রদর্শনী এবং কুইজ প্রতিযোগিতা জেলার অন্যান্য শিক্ষা প্রতিষ্ঠানে আয়োজনের কর্মসূচি চলমান আছে।
শেষে কুইজ প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। এর আগে মুক্তিযুদ্ধ ভিত্তিক চলচ্চিত্র প্রদর্শন ও কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে কলেজের নার্সিং ইন্সট্রাক্টর ও শিক্ষার্থীরা অংশগ্রহণ করেন ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *