দিনাজপুরে আওয়ামী লীগের ৭২তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত

দিনাজপুরে আওয়ামী লীগের ৭২তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত

দিনাজপুর প্রতিদিন দিনাজপুরের খবর রাজনীতি ও জনগন

দিনাজপুরে আওয়ামী লীগের ৭২তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত

বাংলাদেশ আওয়ামীলীগ এর ৭২তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে দিনাজপুর জেলা আওয়ামী লীগের আয়োজনে বিভিন্ন কর্মসূচী পালিত হয়।

কর্মসূচীর মধ্যে ছিল ২৩ জুন বুধবার দিনাজপুর ইনস্টিটিউট প্রাঙ্গণে স্বাস্থ্যবিধি মেনে সংক্ষিপ্ত আলোচনা সভা, জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন,বঙ্গবন্ধু’র প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ এবং মিলাদ ও দোয়া মাহফিল।

আলোচনা সভায় জেলা আওয়ামী লীগের সহ সভাপতি মোঃ আলাউদ্দিন এর সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন দিনাজপুর জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক ও জেলা পরিষদের চেয়ারম্যান আজিজুল ইমাম চৌধুরী। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সহ সভাপতি মোঃ বজলুল হক, সহ সভাপতি আলতাফুজ্জামান মিতা, যুগ্ম সাধারন সম্পাদক ফারুকুজ্জামান চৌধুরী মাইকেল, শিক্ষা বিষয়ক সম্পাদক কামরুল হুদা হেলাল।

 

এসময় উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক সেলিম আক্তার চৌধুরী, স্বাস্থ্য বিষয়ক সম্পাদক মো আব্দুল করিম, যুব ও ক্রীড়া সম্পাদক তৈয়ব উদ্দীন চৌধুরী, জেলা মহিলা আওয়ামী লীগ নেত্রী নুর ছাবা হোসেন, বিরল উপজেলা পরিষদের চেয়ারম্যান এ.কে.এম মোস্তাফিজুর রহমান বাবু, জেলা ও দায়রা জজ আদালতের স্পেশাল পিপি এ্যাডঃ শামসুর রহমান পারভেজ, বঙ্গবন্ধু শিশু কিশোর মেলা কেন্দ্রীয় কমিটির সাধারণ মনিরুজ্জামান জুয়েল, জেলা যুবলীগের সভাপতি রাশেদ পারভেজ, ৩নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি মোবারক হোসেন গিটার, সাধারন সম্পাদক শাহজাহান নভেল, জেলা ছাত্রলীগের সাবেক আহবায়ক পারভেজ আহম্মেদ চৌধুরী পরাগ, মহিলা আওয়ামী লীগের নেত্রী মর্জিনা তনু, পিংকি, দিনাজপুর পৌর ছাত্রলীগের সাবেক প্রচার সম্পাদক খায়রুল হাসান শাহ্, হাবিপ্রবি ছাত্রলীগের জাহিদুল ইসলাম সিহাব, আল মামুন প্রমুখ।

আলোচনা সভার পূর্বে জাতীয় ও দলীয় পাতাকা উত্তোলন করেন জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক আজিজুল ইমাম চৌধুরী ও সহ সভাপতি মোঃ বজলুল হক। আলোচনা সভার পূর্বে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে জাতীয় সংগীত পরিবেশন করেন বঙ্গবন্ধু শিশু কিশোর মেলা দিনাজপুর জেলা শাখার শিল্পীবৃন্দ।

 

এছাড়াও বাসুনিয়াপট্টিস্থ দলীয় কার্যালয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করা হয় এবং স্বাস্থ্যবিধি মেনে মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

এদিকে, প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে দিনাজপুরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধার্ঘ অর্পণ করেছে স্থানীয় আওয়ামী লীগের নেতাকর্মীরা।

২৩ জুন প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বুধবার সকাল সাড়ে ১০টায় দিনাজপুর জেলা প্রশাসক কার্যালয় চত্ত্বরে স্থাপিত জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর প্রতিকৃতিতে শ্রদ্ধার্ঘ অর্পণ করেন শহর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি রায়হান কবির সোহাগ ও সাধারণ সম্পাদক এস এম খালেকুজ্জামান রাজু এর নেতৃত্বে।

এরপরেই বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধার্ঘ অর্পণ করেন সদর উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান ইমদাদ সরকার এবং সাধারণ সম্পাদক মো. মমিনুল ইসলাম এর নেতৃত্বে সদর উপজেলা আওয়ামীলীগ।

 

শ্রদ্ধার্ঘ অর্পনের সময় উপস্থিত ছিলেন শহর আওয়ামীলীগের সহ সভাপতি দেবাষীশ ভট্টাচার্য, যুগ্ম সাধারণ সম্পাদক জহির খান, অনুপ দে, সাংগঠনিক সম্পাদক এ্যাড. শামীম আলম সরকার বাবু, আশরাফ আলী শাহ, এনাম উল্ল্যাহ জ্যামী, শিক্ষা ও মানবসম্পদ সম্পাদক প্রভাষক মাহমুদুল হক কোরায়শী দুলাল, দপ্তর সম্পাদক মোহাম্মদ হাসিম, সহ দপ্তর সম্পাদক নাজমুল ইসলাম, ৩নং ওয়ার্ড আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শফিকুল ইসলাম স্বাধীন, রাজবাটী মহল্লা আওয়ামী লীগের সভাপতি মিনারুল ইসলাম মানিক প্রমুখ।
এছাড়াও উপস্থিত ছিলেন সদর উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারন সম্পাদক মাতলুবুল মামুনসহ শহর ও কোতয়ালী আওয়ামীলীগের অন্যান্য নেতাকর্মীরা।

শ্রদ্ধাশেষে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর আত্মার মাগফিরাত কামনা ও আওয়ামী লীগের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুস্থ্যতা ও দীর্ঘায়ু কামনাসহ করোনা ভাইরাস হতে মুক্তি পেতে বিশেষ মোনাজাতে অংশ নেন আওয়ামীলীগের নেতাকর্মীরা।

এছাড়াও করোনা ভাইরাস প্রতিরোধে শহরের বিভিন্ন এলাকায় মাস্কসহ জনসচেতনতামুলক লিফলেট বিতরণ করে শহর আওয়ামী লীগের নেতাকর্মীরা।

 

বিরলঃ দিনাজপুরে বিরলে বাংলাদেশ আওয়ামী লীগ বিরল উপজেলা শাখার আয়োজনে, বাংলাদেশ আওয়ামী লীগের ৭২তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষ্যে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। সকাল ১০ টায় বিরল কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গনে, উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব সবুজার সিদ্দিক সাগর এর সভাপতিত্বে বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রমাকান্ত রায়। এসময় দলীয় নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

 

খানসামাঃ নানা আয়োজনে দিনাজপুরের খানসামা উপজেলায় বাংলাদেশ আওয়ামী লীগের সংগ্রাম,অর্জন ও গৌরবের ৭২তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত। বুধবার (২৩জুন) সকালে উপজেলা আওয়ামী লীগের আয়োজনে পাকেরহাটস্থ দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে মাল্যদান ও শ্রদ্ধাঞ্জলি অর্পণ করেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি (ভারপ্রাপ্ত) ও আংগারপাড়া ইউপি চেয়ারম্যান মোস্তফা শাহ এবং সাধারণ সম্পাদক সফিউল আযম চৌধুরী লায়ন। এরপরে চিরিরবন্দর উপজেলা আওয়ামী লীগের সভাপতি আয়ুবুর রহমান শাহসহ সকল শহীদদের স্মরণে এক মিনিট নিরবতা পালন, সীমিত পরিসরে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। এসময় উপস্থিত ছিলেন ইউপি চেয়ারম্যানগণ, উপজেলা আওয়ামী লীগ ও অঙ্গ-সহযোগী সংগঠনের বিভিন্ন ইউনিটের নেতাকর্মীবৃন্দ।

দিনাজপুরে আওয়ামী লীগের ৭২তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত

DinajpurToday

Leave a Reply

Your email address will not be published.