মৃত্যু-নতুন রোগী বেড়েছে, শনাক্তের হার আরও কমেছে

দিনাজপুরে করোনায় আক্রান্ত আরো ২৬ জন

দিনাজপুর প্রতিদিন দিনাজপুরের খবর স্বাস্থ্য ও চিকিৎসা

দিনাজপুরে করোনায় আক্রান্ত আরো ২৬ জন

সিভিল সার্জন অফিসের মেডিকেল অফিসার ও জেলা করোনা ফোকাল পার্সল ডাঃ শাহ্ মোঃ এজাজ-উল হক জানান, ২৪ ঘন্টায় দিনাজপুর জেলায় মোট ২৬ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। এর মধ্যে সদর উপজেলায় ১৯ জন, বিরলে ০১ জন, বিরামপুরে ০৩ জন, চিরিরবন্দরে ০১ জন, ফুলবাড়ীতে ০১ জন, ও পার্বতীপুর উপজেলায় ০১ জন করোনা (কোভিড-১৯) পজিটিভ হয়েছে।

দিনাজপুর জেলায় মোট আক্রান্তের সংখ্যা ৬৩৬৭ জন এর মধ্যে (দিনাজপুর সদর-৩৬২৪ জন, বিরল-৩৫২ জন, বিরামপুর-৩৭৮ জন, বীরগঞ্জ-১৮৪ জন, বোঁচাগঞ্জ-১৭১ জন, চিরিরবন্দর-২৫১ জন, ফুলবাড়ী-২১৪ জন, ঘোড়াঘাট-৯৫ জন, হাকিমপুর-১৩৫ জন, কাহারোল-১৭৪ জন, খানাসামা- ১২৭ জন, নবাবগঞ্জ-১৬৩ জন ও পার্বতীপুর-৪৯৯ জন) মোট ১৩টি উপজেলায়।

আরও গত ২৪ ঘন্টায় করোনা (কোভিড-১৯) আক্রান্ত ১৫ জন রোগী সুস্থ হয়েছে। অদ্যাবধি দিনাজপুর জেলায় মোট সুস্থ রোগীর সংখ্যা ৫৬৮০ জন। অদ্যাবধি দিনাজপুরে (কোভিড-১৯) আক্রান্ত মোট মৃত্যুর সংখ্যা ১৪৪ জন। বর্তমানে ৫১৩ জন হোম আইসোলেশনে এবং হাসপাতালে ভর্তি ৭০ জন রয়েছে। গত ২৪ ঘন্টায় দিনাজপুর থেকে প্রেরিত নমুনা সংগ্রহ ৩০৮টি।

গত ২৪ ঘন্টায় দিনাজপুর এম. আব্দুর রহিম মেডিকেল কলেজের পিসি আর টি ল্যাবের নমুনা পরীক্ষায় ৮৭টি রিপোর্টের মধ্যে ২৬টি রিপোর্ট করোনা (কোভিড-১৯) পজিটিভ হয়েছে এবং অদ্যাবধি ল্যাবটেরিতে প্রেরিত নমুনার সংখ্যা ৪৬০১৭টি আর অদ্যাবধি মোট নমুনার ফলাফল হয়েছে ৪২৬১৩টি।

২৪ ঘন্টায় কোয়ারেনটাইম এর সংখ্যা ৮৭ জন। আর মোট কোয়ারেন্টাইন গ্রহন করেছে ৩৫৪৯৭ জন। ২৪ ঘন্টায় কোয়ারেন্টাইন হতে ছাড়পত্র ৮০ জন, মোট কোয়ারেন্টাইন হতে ছাড়পত্র ৩৪৪৭৪ জন। বর্তমানে দিনাজপুর জেলায় মোট করোনা পজিটিভ রোগীর সংখ্যা ৫৪৩ জন এবং শনাক্তের হার ৩২.৫ শতাংশ।

দিনাজপুরে করোনায় আক্রান্ত আরো ২৬ জন

সূত্রঃ Dinajpur News

Dinajpur Today Facebook Page and Group

Leave a Reply

Your email address will not be published.