দিনাজপুর করোনায় আরো ১ জন মৃত্যু নতুন আক্রান্ত ১৪

দিনাজপুরে ৭০ জন করোনায় আক্রান্ত, ১ জনের মৃত্যু

দিনাজপুর প্রতিদিন দিনাজপুরের খবর স্বাস্থ্য ও চিকিৎসা

দিনাজপুরে ৭০ জন করোনায় আক্রান্ত, ১ জনের মৃত্যু

দিনাজপুর জেলা সীমান্তবর্তী এলাকা হওয়ায় সংক্রমনের হার দিন দিন বৃদ্ধি পাচ্ছে। যদিও জেলায় করোনা প্রতিরোধ কমিটি জেলা প্রশাসনের সহযোগিতায় জনসচেতনতা সৃষ্টির লক্ষে বিভন্নমুখী কার্যক্রম চালাচ্ছে। তবুও থেমে থাকছে না করোনার সংক্রমন। এ দিকে মৃত্যুর হারও বৃদ্ধি পাচ্ছে।

দিনাজপুরে করোনায় আক্রান্তের সংখ্যা ক্রমেই বাড়ছে। এতে হাসপাতালে করোনায় আক্রান্ত হয়ে ভর্তি হওয়া রোগির সংখ্যাও দিন দিন বাড়ছে। দিনাজপুরে গত ২৪ ঘন্টায় ১৮৪টি নমুনা পরীক্ষা করে ৭০ জনের করোনা পজিটিভ শনাক্ত হয়েছে। যা আক্রান্তের হার ৩৮.০৪ শতাংশ আর মৃত্যু হয়েছে ১ জনের।

সিভিল সার্জন অফিসের মেডিকেল অফিসার ও জেলা করোনা ফোকাল পার্সল ডাঃ শাহ্ মোঃ এজাজ-উল হক জানান, ২৪ ঘন্টায় দিনাজপুর জেলায় মোট ৭০ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। এর মধ্যে সদর উপজেলায় ২৯ জন, বিরামপুরে ২৩ জন, বীরগঞ্জে ০২ জন, ফুলবাড়ীতে ০১ জন, ঘোড়াঘাটে ০২ জন, হাকিমপুরে ১১ জন, কাহারোলে ০১ জন ও খানসামা উপজেলায় ০১ জন করোনা (কোভিড-১৯) পজিটিভ হয়েছে।

দিনাজপুর জেলায় মোট আক্রান্তের সংখ্যা ৬৩৪১ জন এর মধ্যে (দিনাজপুর সদর-৩৬০৫ জন, বিরল-৩৫১ জন, বিরামপুর-৩৭৫ জন, বীরগঞ্জ-১৮৪ জন, বোঁচাগঞ্জ-১৭১ জন, চিরিরবন্দর-২৫০ জন, ফুলবাড়ী-২১৩ জন, ঘোড়াঘাট-৯৫ জন, হাকিমপুর-১৩৫ জন, কাহারোল-১৭৪ জন, খানাসামা- ১২৭ জন, নবাবগঞ্জ-১৬৩ জন ও পার্বতীপুর-৪৯৮ জন) মোট ১৩টি উপজেলায়।

আরও গত ২৪ ঘন্টায় করোনা (কোভিড-১৯) আক্রান্ত ২০ জন রোগী সুস্থ হয়েছে। অদ্যাবধি দিনাজপুর জেলায় মোট সুস্থ রোগীর সংখ্যা ৫৬৬৫ জন।

বর্তমানে সদর উপজেলায় করোনা পজিটিভ নিয়ে রহিমা বেগম (৫৫) দিনাজপুর এম. আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে মৃত্যু বরন করেছেন। অদ্যাবধি দিনাজপুরে (কোভিড-১৯) আক্রান্ত মোট মৃত্যুর সংখ্যা ১৪৪ জন। বর্তমানে ৪৯৮ জন হোম আইসোলেশনে এবং হাসপাতালে ভর্তি ৭৮ জন রয়েছে। গত ২৪ ঘন্টায় দিনাজপুর থেকে প্রেরিত নমুনা সংগ্রহ ১৮২টি।

গত ২৪ ঘন্টায় দিনাজপুর এম. আব্দুর রহিম মেডিকেল কলেজের পিসি আর টি ল্যাবের নমুনা পরীক্ষায় ১৮৪টি রিপোর্টের মধ্যে ৭০টি রিপোর্ট করোনা (কোভিড-১৯) পজিটিভ হয়েছে এবং অদ্যাবধি ল্যাবটেরিতে প্রেরিত নমুনার সংখ্যা ৪৫৭০৯টি আর অদ্যাবধি মোট নমুনার ফলাফল হয়েছে ৪২৫৩৩টি।

২৪ ঘন্টায় কোয়ারেনটাইম এর সংখ্যা ২০০ জন। আর মোট কোয়ারেন্টাইন গ্রহন করেছে ৩৫৩৯২ জন। ২৪ ঘন্টায় কোয়ারেন্টাইন হতে ছাড়পত্র ৯০ জন, মোট কোয়ারেন্টাইন হতে ছাড়পত্র ৩৪৩৯৪ জন। বর্তমানে দিনাজপুর জেলায় মোট করোনা পজিটিভ রোগীর সংখ্যা ৫৩২ জন এবং শনাক্তের হার ৩৮.০৪ %।।

দিনাজপুরে ৭০ জন করোনায় আক্রান্ত, ১ জনের মৃত্যু

সূত্রঃ দিনাজপুর নিউজ। 

Dinajpur Today FacebookPageandGroup

Leave a Reply

Your email address will not be published.