হিলি চেকপোষ্টে ভারত ফেরত এক জনের করোনা পজেটিভ

হিলি চেকপোষ্টে ভারত ফেরত এক জনের করোনা পজেটিভ

দিনাজপুর প্রতিদিন দিনাজপুরের খবর স্বাস্থ্য ও চিকিৎসা

হিলি চেকপোষ্টে ভারত ফেরত এক জনের করোনা পজেটিভ

কলকাতার বাংলাদেশী উপ-হাইকমিশন থেকে অনাপত্তি পত্র (এনওসি) ও করোনা টেস্টের নেগেটিভ সনদ নিয়ে ৫ দিনে ভারতে আটকে পড়া ৪ জন যাত্রী হিলি ইমিগ্রেশন দিয়ে দেশে ফিরেছেন। এদের মধ্যে একজনের কলকাতার বাংলাদেশী উপ-হাইকমিশন থেকে অনাপত্তি পত্র (এনওসি) ও করোনা টেস্টের নেগেটিভ সনদ থাকার পরও ড্রপ টেস্টে ধরা পড়লো করোনা পজেটিভ ।

হিলি ইমিগ্রেশনের ওসি সেকেন্দার আলী জানান, সকল প্রকার স্বাস্থ্যবিধি নিশ্চিত করে বাংলাদেশী যাত্রী দেশে ফিরেছেন। তিনি আরো জানান, ভারত অভ্যন্তরে আরো বাংলাদেশী আটকা আছে তাদেরকে পর্যায়ক্রমে নেওয়া হচ্ছে।

হাকিমপুর উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ নুর-এ আলম বলেন, ভারত থেকে ফেরা বাংলাদেশিকে তাৎক্ষনিক র‌্যাপিড এমটিআইজেইএন কিটসের মাধ্যমে করোনা টেস্ট করানোর পর উপজেলার এমএম আবাসিক হোটেল, নুরজাহান হোটেল ও ক্যাপিলা হোটেলে ১৪ দিনের প্রাতিষ্ঠানিক কোয়ারেনটাইনে রাখা হয়েছে।

এছাড়াও অসুস্থ পাসপোট যাত্রীদের দিনাজপুর এম এম রহিম মেডিক্যাল কলেজ ও রংপুর মেডিক্যালে প্রেরন করা হয়েছে। আজ রোববার একজন করোনা রুগী পাওয়া গেছে তাকে দিনাজপুর এম এম আব্দুর রহিম মেডিক্যাল কলেজ এন্ড হাসপাতালে পাঠানো হয়েছে। শনাক্ত করোনাটি ভারতীয় ভ্যারিয়েন্ট কি না সেটা জানতে নমুনা পাঠানো হয়েছে ঢাকাতে।

হাকিমপুর উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা: তৌহিদ আল হাসান জানান, হিলি চেকপোষ্ট দিয়ে পাঁচ দিনে আটকে পড়া ৮০ জনের করোনা টেস্ট করানো হয়েছে। এদের মধ্যে একজন করোনা পজেটিভ রুগি রয়েছে।

মেয়র জামিল হোসেন চলন্ত জানান, কলকাতার বাংলাদেশী উপ-হাইকমিশন থেকে অনাপত্তি পত্র (এনওসি) ও করোনা টেস্টের নেগেটিভ সনদ নিয়ে পাসপোর্ট যাত্রীরা আসলেও তাদের শরীরে করোনা ধরা পড়ায় আমরা হিলিবাসী উদ্বিগ্ন এবং আতংকের মধ্যে রয়েছি।

হিলি চেকপোষ্টে ভারত ফেরত এক জনের করোনা পজেটিভ

Dinajpur Today Facebook Page and Group

Leave a Reply

Your email address will not be published.