বিরলে বৃক্ষরোপন করতে গিয়ে সংঘর্ষে আহত ১০

বিরলে বৃক্ষরোপন করতে গিয়ে সংঘর্ষে আহত ১০

অপরাধ ও বিচার দিনাজপুর প্রতিদিন দিনাজপুরের খবর

বিরলে বৃক্ষরোপন করতে গিয়ে সংঘর্ষে আহত ১০

বিরলের ধর্মপুর বনবীটে বিরোধীয় জমিতে বৃক্ষরোপন করতে গিয়ে বনবিভাগের কর্মী ও শ্রমিকদের সাথে স্থানীয়দের সংঘর্ষে আহত হয়েছে উভয়পক্ষের প্রায় ১০ জন। আহতরা সকলে চিকিৎসাধীন রয়েছে। বনবিভাগের দাবি জমিটি গেজেটভূক্ত আর স্থানীয়দের দাবি জমির মালিকানা নিয়ে মামলা চলমান রয়েছে।

ধর্মপুর বনবীটের বীট কর্মকর্তা সাদেকুল ইসলাম জানান, মঙ্গলবার সকাল থেকে উপজেলার ধর্মপুর ইউনিয়নের ধর্মপুর বনবীটে ধর্মপুর (কৈকুড়ী) মৌজার ৮০৯ ও ৮৩৫ দাগে গেজেটধারী প্রায় ৩০ একর জমিতে বনবিভাগের কর্মী ও শ্রমিকেরা বৃক্ষরোপন করতে যায়। এ সময় ফসল আবাদকারী স্থানীয় কিছু লোকজন বৃক্ষরোপনে বাঁধা প্রদান করে। তাঁদের মারপিটে বনবিভাগের ৫/৭ জন কর্মী ও শ্রমিক আহত হয়। আহতদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

 

এ ব্যাপারে স্থানীয় আবু বক্কর সিদ্দিক, খলিলুর রহমান, রেজাউল ইসলাম ওরফে ফটিক, মকবুল হোসেন, আরশাদ আলী, সহরাব আলী, খায়রুল ইসলামসহ বেশ কয়েকজন জানান, আমাদের বাপ-দাদার আমল থেকে এ জমিতে ফসল আবাদ করে আসছি। বনবিভাগের সাথে ওই জমি নিয়ে মামলা বিচারাধীন আছে।

হঠাৎ লোকজন এসে বৃক্ষরোপন করতে চাইলে আমরা জমির খাজনা-খারিজ ও উচ্চ আদালতের আদেশ উপস্থাপন করলেও বীট কর্তৃপক্ষ আমাদের কাগজের কোন তোয়াক্কা করছে না। আমাদের কাগজ-পত্র দেখানোর সময় অতর্কিত হামলায় মৃত হেসাম উদ্দীনের পুত্র আবু কালাম (৩৭)সহ ০৩ জন আহত হয়েছে। আহতদের দিনাজপুর এম আবদুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। সন্ধ্যায় এ রিপোর্ট লেখাকালীন মামলা দায়েরের প্রস্তুতি চলছিল।

বিরলে বৃক্ষরোপন করতে গিয়ে সংঘর্ষে আহত ১০

Dinajpur Today

Leave a Reply

Your email address will not be published.