২০২১ সালের স্বাধীনতা পুরস্কার দেওয়ার তারিখ ঘোষণা করেছে সরকার।

২০২১ সালের স্বাধীনতা পুরস্কার দেওয়ার তারিখ ঘোষণা করেছে সরকার

দিনাজপুর প্রতিদিন দিনাজপুরের খবর রাজনীতি ও জনগন

২০২১ সালের স্বাধীনতা পুরস্কার দেওয়ার তারিখ ঘোষণা করেছে সরকার।

আগামীকাল ২০ মে, বৃহস্পতিবার সকাল ১০ ঘটিকায় পুরস্কার দেওয়া হবে। এর আগে ২৪ মার্চ ও ১১ এপ্রিল এ প্রদক প্রদানের কথা থাকলেও অনিবার্য কারণে তা ২ ধাপে পরিবর্তন করা হয়।

উল্লেখ্য, গত ৭ মার্চ জাতীয় পর্যায়ে গৌরবোজ্জ্বল ও কৃতিত্বপূর্ণ অবদানের স্বীকৃতি হিসেবে ৯ জন বিশিষ্ট ব্যক্তি ও একটি প্রতিষ্ঠান ২০২১ সালের স্বাধীনতা পুরস্কারের জন্য মনোনীত করে তালিকা প্রকাশ করে মন্ত্রিপরিষদ বিভাগ।

২০২১ সালের জন্য স্বাধীনতা পুরস্কারের জন্য মনোনীত বিশিষ্ট ব্যক্তিরা হলেন- স্বাধীনতা ও মুক্তিযুদ্ধে মরহুম এ কে এম বজলুর রহমান, শহীদ আহসান উল্লাহ মাস্টার, মরহুম বীর মুক্তিযোদ্ধা ব্রিগেডিয়ার জেনারেল খুরশিদ উদ্দিন আহমেদ, মরহুম আখতারুজ্জামান চৌধুরী বাবু। বিজ্ঞান ও প্রযুক্তিতে ড. মুন্ময় গুহ নিয়োগী। সাহিত্যে মহাদেব সাহা। সংস্কৃতিতে আতাউর রহমান, গাজী মাজহারুল আনোয়ার। সমাজসেবায় অধ্যাপক ডা. এম আমজাদ হোসেন এবং গবেষণা ও প্রশিক্ষণে বাংলাদেশ কৃষি গবেষণা কাউন্সিল।

জাতীয় পর্যায়ে গৌরবোজ্জ্বল ও কৃতিত্বপূর্ণ অবদানের স্বীকৃতি হিসেবে ১৯৭৭ সাল থেকে প্রতিবছর স্বাধীনতা পুরস্কার দিচ্ছে সরকার।

বাংলাদেশের সর্বোচ্চ সম্মাননা “স্বাধীনতা পদক” এ ভূষিত আমাদের চিরিরবন্দর, দিনাজপুর তথা বাংলাদেশের গর্ব যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা Amjad Hossain স্যার সেই বহুল আকাঙ্ক্ষিত,এবং নিজের যোগ্যতায় অর্জিত সর্বোচ্চ মর্যাদাপূর্ন পুরস্কার টি গ্রহণ করতে চলেছেন কাল( বৃহস্পতিবার, সকাল ১০ -১২ঘটিকা) সেখানে উপস্থিত থাকবেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সহ আরও সম্মানিত ব্যাক্তিবর্গ।

তিনি সকলের কাছে দোয়াপ্রার্থী।
স্যারের শুভানুধ্যায়ী সকলকে আগামী কালকের এই অতি মর্যাদা পূর্ণ অনুষ্ঠান টি দেখার আমন্ত্রণ জানানো হচ্ছে। এবং দোয়া প্রার্থনা করা হচ্ছে সকলের নিকট।
অনুষ্ঠান টি সরাসরি প্রচারিত হবে বিটিভি থেকে।
সময়ঃ আগামীকাল ২০ মে, বৃহস্পতিবার সকাল ১০ টা থেকে।

২০২১ সালের স্বাধীনতা পুরস্কার দেওয়ার তারিখ ঘোষণা করেছে সরকার।

Dinajpur Today Facebook Page and Group

Leave a Reply

Your email address will not be published.