করোনায় ২ জনের মৃত্যু, আক্রান্ত আরো ১২৩ জন

করোনায় ২ জনের মৃত্যু, আক্রান্ত আরো ১২৩ জন

দিনাজপুর প্রতিদিন স্বাস্থ্য ও চিকিৎসা

করোনায় ২ জনের মৃত্যু, আক্রান্ত আরো ১২৩ জন

করোনা প্রতিরোধের কর্মসূচীতে জেলা সদরে সাত দিনের লকডাউনের সপ্তম দিনে জেলায় ২৫২টি নমুনা পরীক্ষায় ১২৩ জনের করোনা পজিটিভ এর মধ্যে সদরে ৬৮ জন কোভিড-১৯ সংক্রমন আর জেলায় ০২ জন মৃত্যু। করোনা প্রতিরোধ কমিটির সভায় দ্বিতীয় ধাপে আরও সাত দিনের লকডাউনের কর্মসূচী বাস্তবায়ন করার জন্য নির্দেশ দেওয়া হয়েছে। তবুও থেমে থাকছে না করোনার সংক্রমনের বৃদ্ধির হার ও মৃত্যু।

সিভিল সার্জন অফিসের মেডিকেল অফিসার ও জেলা করোনা ফোকাল পার্সল ডাঃ শাহ্ মোঃ এজাজ-উল হক জানান, ২৪ ঘন্টায় দিনাজপুর জেলায় মোট ১২৩ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। এর মধ্যে সদর উপজেলায় ৬৮ জন, বিরলে ০৮ জন, বিরামপুরে ০২ জন, বীরগঞ্জে ০৩ জন, বোচাগঞ্জে ১৪ জন, চিরিরবন্দরে ০৪ জন, ফুলবাড়ীতে ১৪ জন, ঘোড়াঘাটে ০১ জন, কাহারোলে ০২ জন, খানসামায় ০১ জন, পার্বতীপুরে ০৩ জন ও নবাবগঞ্জ উপজেলায় ০৩ জন করোনা (কোভিড-১৯) পজিটিভ হয়েছে।

দিনাজপুর জেলায় মোট আক্রান্তের সংখ্যা ৭০৬৬ জন এর মধ্যে (দিনাজপুর সদর-৪০৯৭ জন, বিরল-৩৯৩ জন, বিরামপুর-৪১৮ জন, বীরগঞ্জ-১৯১ জন, বোঁচাগঞ্জ-১৯৮ জন, চিরিরবন্দর-২৬৭ জন, ফুলবাড়ী-২৪৭ জন, ঘোড়াঘাট-৯৭ জন, হাকিমপুর-১৪২ জন, কাহারোল-১৮০ জন, খানাসামা- ১২৮ জন, নবাবগঞ্জ-১৯১ জন ও পার্বতীপুর-৫১৭ জন) মোট ১৩টি উপজেলায়।

আরও গত ২৪ ঘন্টায় করোনা (কোভিড-১৯) আক্রান্ত ৩১ জন রোগী সুস্থ হয়েছে। অদ্যাবধি দিনাজপুর জেলায় মোট সুস্থ রোগীর সংখ্যা ৫৮৪৯ জন।

বর্তমানে করোনা পজিটিভ নিয়ে বিরলে মোঃ শফিকুর রহমান (৬০) ও পার্বতীপুর উপজেলায় অশোক সরকার (৭২) উভয় ২০.০৬.২০২১ ইং তারিখে এম. আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে মৃত্যু বরন করেছেন।
অদ্যাবধি দিনাজপুরে (কোভিড-১৯) আক্রান্ত মোট মৃত্যুর সংখ্যা ১৫৩ জন।

বর্তমানে ১০০৭ জন হোম আইসোলেশনে এবং হাসপাতালে ভর্তি ১০৯ জন রয়েছে। গত ২৪ ঘন্টায় দিনাজপুর থেকে প্রেরিত নমুনা সংগ্রহ ৩১০টি।

গত ২৪ ঘন্টায় দিনাজপুর এম. আব্দুর রহিম মেডিকেল কলেজের পিসি আর টি ল্যাবের নমুনা পরীক্ষায় ২৫২টি রিপোর্টের মধ্যে ১২৩টি রিপোর্ট করোনা (কোভিড-১৯) পজিটিভ হয়েছে এবং অদ্যাবধি ল্যাবটেরিতে প্রেরিত নমুনার সংখ্যা ৪৭৭৫২টি আর অদ্যাবধি মোট নমুনার ফলাফল হয়েছে ৪৪৩৩০টি।

২৪ ঘন্টায় কোয়ারেনটাইম এর সংখ্যা ৩৮৩ জন। আর মোট কোয়ারেন্টাইন গ্রহন করেছে ৩৭২৭০ জন। ২৪ ঘন্টায় কোয়ারেন্টাইন হতে ছাড়পত্র ১০২ জন, মোট কোয়ারেন্টাইন হতে ছাড়পত্র ৩৫০২৪ জন। বর্তমানে দিনাজপুর জেলায় মোট করোনা পজিটিভ রোগীর সংখ্যা ১০৬৪ জন এবং শনাক্তের হার ৪৮.৮০ %।

করোনায় ২ জনের মৃত্যু, আক্রান্ত আরো ১২৩ জন

Dinajpur Today

Leave a Reply

Your email address will not be published.